সর্বকালের সর্বাধিক উপার্জনের গানগুলির মধ্যে 10

সঙ্গীত ব্যবসায়ে সফল হতে কেবল দুর্দান্ত কণ্ঠের চেয়ে বেশি লাগে। আপনি যদি বড় বড় টাকা উপার্জন করতে চান তবে আপনার চূড়ান্ত গান থাকতে হবে (বা লিখতে হবে)। এটি বেঁচে থাকার পক্ষে প্রায় অত্যাবশ্যক যে শিল্পীরা কীভাবে নিজের গান লিখতে শিখেন, তবে কেবল কোনও গান নয়, একটি হিট গান।

শিল্পীরা প্রকৃতপক্ষে অবসর নিতে এবং তাদের কয়েকটি জনপ্রিয় গান থেকে রয়্যালটি ছেড়ে দারুণ জীবনযাপনে সক্ষম হয়েছে। সংগীত ব্যবসা অন্য যে কোনও ব্যবসায়ের মতো; আপনি একটি পণ্য উত্পাদন এবং আশা করি যে এটির জন্য উচ্চ চাহিদা রয়েছে। গীতিকাররা তাদের তৈরি প্রতিটি পণ্যের অংশ বা শতাংশের অধিকারী।

যখনই কোনও রেকর্ড বিক্রয় হয়, গীতিকার যান্ত্রিক-রয়্যালটি প্রদানের ক্ষেত্রে 9.1 সেন্ট পান। অন্যান্য বাজার থেকেও অবশিষ্ট রয়্যালটি রয়েছে। আরও অনেকগুলি উপায় রয়েছে যা গীতিকাররা তাদের লেখার দক্ষতা থেকে নগদ উপার্জন করতে পারেন। যদি গীতিকারের গানটি কোনও চলচ্চিত্র, টিভি শো, ভিডিও গেম বা বাণিজ্যিক ক্ষেত্রে উপস্থিত হয় তবে শিল্পীর রেকর্ড লেবেল একটি চুক্তি করে এবং গীতিকার প্রচুর পরিমাণে লাইসেন্সিং রয়্যালটি পাবে। কিছু গান অল্প সময়ের জন্য বেঁচে থাকলেও অন্যরা কয়েক বছর ধরে চলতে থাকে এবং কয়েক মিলিয়ন মানুষ উপচে পড়ে। এখানে সর্বকালের সর্বাধিক উপার্জনের 12 টি গান দেখুন।

মেল টর্মে খ্রিস্টমাসের গান (1944)

এই গানটি কে না জানে? “খোলা আগুনে ভুনা চেস্টনটস” কে গাইেনি? বব ওয়েলস এবং মেল টর্মে, যারা তত্কালীন দ্য ভেলভেট কুয়াশা নামে পরিচিত ছিল, 1944 সালে ক্যালিফোর্নিয়ার অপ্রতিরোধ্য উত্তাপ থেকে মুক্তি পাওয়ার জন্য এই গানটি রচনা করেছিলেন। গানটি ব্যঙ্গাত্মকভাবে পরিবেষ্টিত হয়েছে কারণ গানের লিরিক্স শেষ করা মেল টর্মে ইহুদি ছিলেন এবং একটি উত্তপ্ত এবং রোদযুক্ত ক্যালিফোর্নিয়ার দিনে 45 মিনিটে তিনি গানটি জড়িয়ে দেন।

গানটি প্রথম 1944 সালে নাট কিং কোল দ্বারা পরিবেশন করা হয়েছিল এবং এটি আর অ্যান্ড বি এবং পপ চার্টগুলিতে তাত্ক্ষণিক হিট হয়ে ওঠে। অনুমান করা হয় যে ওয়েলস এবং টরমে তাদের গান থেকে 19 মিলিয়ন ডলার আয় করেছেন।

ওহ প্রাইটি মহিলারা রোজ অরবিজন এবং বিল ডিজে (1964) এর মাধ্যমে

আপনার গান রচনার দক্ষতায় বড় নগদ উপার্জনের সর্বোত্তম উপায়গুলির মধ্যে একটি হ’ল আপনার গানটি কোনও চলচ্চিত্রের সাউন্ডট্র্যাকের অংশ হওয়া বা এটি একটি ব্লকবাস্টার হলিউড মুভিতে ফিচার গান হিসাবে ভাল। এই গানের সাথে এটিই ঘটেছিল এবং খ্যাতি এবং ভাগ্যের যোগ করতে এই সিনেমার নামকরণ করা হয়েছিল গানের নামে।

বিল ডিস তার মৃত্যুর ঠিক আগে, ২০১২ সালে একটি সাক্ষাত্কার করেছিলেন এবং বলেছিলেন যে ওহ প্রেটি ওম্যানের কাছ থেকে রয়্যালটি করে তিনি প্রতি বছর ১০০-$০০০ ডলার আয় করেছেন, তিনি এটি লেখার প্রায় ৫০ বছর পরে। গানের আনুমানিক মূল্য 19.75 মিলিয়ন ডলার।

আপনি স্টিং দ্বারা গ্রহণ সমস্ত জন্ম (1983)

সান্তা ক্লাউস হ্যাভেন গিলসিপি এবং ফ্রিড জে কোটস দ্বারা টাউন আসতে চলেছে (১৯৫৪)

ক্রিসমাসের তিনটি গান এই তালিকা তৈরি করেছে। সান্টা ক্লজ ইজ কাম টু টাউনটি লিখেছিলেন হ্যাভেন গিলস্পি এবং ফ্রেড জে কুটস। ১৯৫৪ সালে তারা গানটি একসাথে লিখেছিল। গানটি আত্মপ্রকাশের দিনেই শীট সংগীতের আরও ১০০,০০০ কপি লোকেরা অর্ডার করেছিল, কয়েক দিনের মধ্যেই 400,000 এরও বেশি অনুলিপি অর্ডার করা হয়েছিল।

গানটি বিভিন্ন সঙ্গীত শৈলীর বিস্তৃত শিল্পীদের দ্বারা কভার করা হয়েছে। ১৯৫৪ সালের গানের কভার সবচেয়ে উল্লেখযোগ্য গায়ক হলেন মারিয়া কেরি এবং ব্রুস স্প্রিংস্টিন। এখনও অবধি ছুটির গানটি আনুমানিক $ 27 মিলিয়ন আয় করেছে।

বেন ই কিং দ্বারা আমার স্ট্যান্ড, জেরি লিবার এবং মাইক স্টোলার (১৯61১)

স্ট্যান্ড বাই মি নিজে থেকে সফল হয়েছিল তবে স্টিফেন কিং ব্লকবাস্টার মুভি স্ট্যান্ড বাই মিতে এটি ব্যবহার করার সময় এটি একটি পুনরায় রিবুট হয়েছিল। এটি লেখার কুড়ি বছর পরে এটি 1986 এর হিট সিনেমাটির জন্য ধন্যবাদ চার্টগুলির শীর্ষে উপস্থিত হয়েছিল।

রিপোর্ট করা হয়েছে গানের শিরোনাম একটি আধ্যাত্মিক রচনা দ্বারা অনুপ্রাণিত হয়েছিল যা স্যাম কুক লিখেছিলেন স্ট্যান্ড বাই মাই ফাদার। গানের আধ্যাত্মিক সংস্করণটি দ্য সোল স্ট্রিয়ার্স গেয়েছিলেন। এখনও অবধি, বিভিন্ন শিল্পীর দ্বারা পরিবেশন করা স্ট্যান্ড বাই মি এর 400 টিরও বেশি রেকর্ড করা সংস্করণ রয়েছে। গানটি আনুমানিক $ 27 মিলিয়ন আয় করেছে।

অ্যালেক্স উত্তর এবং হাই জ্যারেটের মাধ্যমে অস্বীকৃত মেলোডি (১৯৫৫)

অ্যালেক্স উত্তর এবং হাই জেরেট ১৯৫৫ সালে ফিরে আনচাইন্ড নামে পরিচিত একটি অল্প পরিচিত চলচ্চিত্রের জন্য এই গানটি লিখেছিলেন the মুভিটি সফল না হওয়া সত্ত্বেও গানটি রেকর্ড করা ইতিহাসের অন্যতম coveredাকা গানে পরিণত হবে। গানটি কভার করেছেন 50৫০ এরও বেশি শিল্পী। রাইটের ব্রাদার্সের 1965 সংস্করণ হিট গানের সর্বাধিক বিখ্যাত কভারিং ছিল।

১৯৯০ সালে ব্লকবাস্টার মুভি ঘোস্টে ডেমি মুর এবং প্যাট্রিক সোয়েজ অভিনীত গানটি যখন একটি মেগা বাস্ট পেয়েছিল। ছবিটি অস্কার জিতেছে। গানের আনুমানিক উপার্জন $ 27.5 মিলিয়ন।

জন লেনন এবং পল ম্যাকার্টনির (1965) ইয়স্টার্ডে

বিটলসের গীতিকার ছিলেন জন লেনন এবং পল ম্যাককার্টনি। দু’জনেই শুরুতেই 50/50 টি গানের জন্য ক্রেডিট ভাগ করে নেওয়ার জন্য একটি চুক্তি করেছিলেন, তাদের উভয়ই গানে কতটুকু অবদান রেখেছিল তা নয়। চুক্তির কারণে, গতকাল ম্যাককার্টনি গানটি লেখার ও গাওয়ার জন্য 100% দায়বদ্ধ থাকা সত্ত্বেও লেনন কৃতিত্ব অর্জন করেছিলেন।

গতকাল রেডিওর ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক পঠিত গান হয়ে উঠবে। এটি 2200 টিরও বেশি শিল্পী দ্বারা কভার করা হয়েছে। জন লেননের একমাত্র উত্তরাধিকারী ইয়োকো ওনো গানটি থেকে কয়েক মিলিয়ন রয়্যালটি পেয়েছেন। গানের আনুমানিক উপার্জন $ 30 মিলিয়ন।

আপনি ব্যারি মন দ্বারা অনুভূত যে হারিয়েছেন, সিন্থিয়া উইল এবং ফিল স্পেক্টর (1964)

ব্যারি মান এবং তাঁর স্ত্রী সিন্থিয়া ওয়েল কিংবদন্তি নির্মাতা এবং দোষী সাব্যস্ত খুনি ফিল স্পেক্টরের সাথে জুটি বেঁধেছিলেন। এটি স্পেক্টরই পরামর্শ দিয়েছিলেন যে তারা বিখ্যাত লাইনটি যুক্ত করুন “এবং সে চলে গেছে, চলে গেছে, চলে গেছে, হোয়া, হুয়া, হুয়া”। মান এবং ওয়েল লাইনটি যুক্ত করতে চাননি তবে স্পেকটারের ইচ্ছায় সজ্জিত।

দ্য রাইটার ব্রাদার্স দ্বারা রেকর্ড হওয়ার পরে আপনি হারিয়েছেন যে লভিনের ফিলিন এক বিশাল আঘাত হানে। এটি 1986 সালে টম ক্রুজ অভিনীত শীর্ষ গানের জন্য সাউন্ডট্র্যাকের অন্তর্ভুক্ত হওয়ার পরে এটি একটি বিশাল রিবুটও পেয়েছিল। 2200 টিরও বেশি শিল্পী গানটি কভার করেছেন এবং রেডিও ইতিহাসের সর্বাধিক পরিবেশনিত একটি গান হয়ে উঠেছে। গানটি আনুমানিক 32 মিলিয়ন ডলার আয় করেছে।

বার্লিন (1940) এর দ্বারা উত্সর্গীকৃত বড়দিন

হোয়াইট ক্রিসমাসের মতো ক্রিসমাসের হৃদয়কে আকর্ষণ করে এমন কোনও গান কখনও হয়নি। গানটির চারপাশে কিছুটা বিড়ম্বনা রয়েছে কারণ লেখক ইরভিন বার্লিন রাশিয়ার একজন ইহুদি অভিবাসী ছিলেন।

যদিও গানটি অগণিত শিল্পীদের দ্বারা কভার করা হয়েছে, সর্বাধিক বিখ্যাত সংস্করণটি সর্বদা বিং ক্রসবি’র হবে। হোয়াইট ক্রিসমাসের ক্রসবি’র সংস্করণ সঙ্গীত ইতিহাসের অন্যতম সেরা বিক্রিত সংস্করণ। এটি বিশ্বব্যাপী 100 মিলিয়নেরও বেশি অনুলিপি বিক্রয় করেছে। গানটি বিশ্বের সর্বাধিক জনপ্রিয় এবং ক্রিসমাসের একটি গান হিসাবে রয়ে গেছে। গানটি আনুমানিক 36 মিলিয়ন ডলার এনেছে।

হিল ভাইদের দ্বারা শুভ বার্থডে (1893)

পার্বত্য বোনেরা তাদের কিন্ডারগার্টেন ক্লাসের জন্য 1893 সালে ফিরে জন্মদিনে গাওয়ার জন্য একটি গানের দরকার পড়েছিল The বোনরা শুভ জন্মদিনে লিখেছিল এবং 120 বছর পরে, আমরা এখনও এটি গাইছি। বছরের বেশ কয়েকটি সময় গানের মালিকানা কয়েকবার হাত বদলেছে। ১৯৯০ সালে, ওয়ার্নার চ্যাপেল, একটি সংগীত হোল্ডিং সংস্থা, গানের অধিকারগুলি 15 মিলিয়ন ডলারে কিনেছিল।

আজ, শুভ জন্মদিন দিনটিতে প্রতিবেদন করা 5000 ডলার, প্রতি বছর 2 মিলিয়ন ডলার নিয়ে আসে। একটি সিনেমায় বা টিভিতে গানটি ব্যবহারের জন্য ব্যয় $ 25,000। কোনও অফিস পার্টির মতো সম্পর্কিত না থাকা লোকদের একটি বিশাল গ্রুপে জন্মদিনের শুভেচ্ছা গাই আইনটির বিরুদ্ধে is গানটি আনুমানিক 50 মিলিয়ন ডলার এনেছে।

Leave a Comment