10 সেরা চলচ্চিত্রের থিম সং: একটি হলিউড ওয়াক অফ ফেম

১৯২27 সালে আল জোলসন পর্দায় যুদ্ধবিগ্রহ শুরু করার মুহুর্ত থেকেই চলচ্চিত্রের গানে জনপ্রিয় চেতনাতে এক মূল্যবান জায়গা পাওয়া যায়। ‘মোনা লিসা’, ‘মুন রিভার’ এবং ‘হ্যাপি’ – এর মতো কয়েকটি সেরা চলচ্চিত্রের গানগুলি বিশেষত চলচ্চিত্রের জন্য রচিত হয়েছে, কিছু সুরগুলি চিরকালের জন্য একটি চলচ্চিত্রের সাথে যুক্ত করা হবে কারণ তারা নাটকটির সাথে এত আশ্চর্যরকম সমন্বয় করে (যেমন) টাইটানিকের প্রেমের দৃশ্যে, ‘মাই হার্ট উইল অন’ গান গাওয়া ক্যালিন ডায়নের কাছে বেরিয়ে) বা স্পন্দন যোগ করুন (দ্য লায়ন কিং’র ‘হাকুনা মাতাটা’)। এবং কিছু সিনেমার গানগুলি তাত্ক্ষণিকভাবে আকর্ষিত হয়, যেমন রে পার্কার জুনিয়র এর গোস্টবাস্টার থিম সং।

এখানে, তবে আমাদের সর্বকালের সেরা 50 টি ফিল্মের গান বাছাই করা হয়েছে … তবে সহজেই 500 টি থাকতে পারত us আপনার বিশেষ পছন্দগুলি us মন্তব্যগুলির বিভাগে আমাদের জানান।

‘ব্লু মুন’ (ম্যানহাটন মেলোড্রামা, 1934)

‘ব্লু মুন’ এমজিএম সাউন্ডট্র্যাক-রাইটিং সিস্টেমের গান হিসাবে বিকশিত হয়েছিল, তাদের সময়ের সেরা চলচ্চিত্রের গানের উত্স; রিচার্ড রজার্স এবং লরেঞ্জ হার্ট ম্যানহাটান মেলোড্রামা নামে একটি ক্লার্ক গেবল চলচ্চিত্রের জন্য শেষ সমাপ্ত সংস্করণটি তৈরি করেছিলেন। সুন্দর লিরিক্স – “নীল চাঁদ / আপনি আমাকে একা দাঁড়িয়ে থাকতে দেখেছিলেন / আমার মনে স্বপ্ন ছাড়া / নিজের ভালবাসা ছাড়াই” – কয়েক বছর ধরে এলভিস প্রিসলি, মেল সহ জনপ্রিয় সংগীতের সবচেয়ে বড় গায়ক গেয়েছেন have টর্মে, ডিন মার্টিন এবং এলা ফিটজগারেল্ড। ক্লাসিক প্রেমের গানটি ব্লু মুন: রজারস অ্যান্ড হার্ট কভার কভার কভার দ্য সুপারপ্রেস নামে একটি শ্রদ্ধার্ঘ্য অ্যালবামেও প্রদর্শিত হয়েছিল।

‘গাল থেকে গাল’ (শীর্ষ টুপি, 1935)

ফ্রেড আস্তেয়ার-আদা রজার্স মুভি টপ হ্যাটের জন্য দাবি অনুযায়ী রাশিয়ান-ইহুদি éমিগ্রি ইরভিং বার্লিন একদিনেই ‘গাল থেকে গাল’ লিখেছিলেন। গানটি একটি স্মরণীয় দৃশ্যের আলোকে আলোকিত করে, সেই সময় একটি টাক্সডোয়েড আস্তায়ার রজার্সের প্রতি তার ভালবাসার কথা ঘোষণা করে (একটি পালকের সাদা গাউনটিতে মার্জিতভাবে নাচেন)। চমত্কার শব্দগুলি – “এবং আমার হৃদয় এমনভাবে প্রহার করে যাতে আমি দৃly়তার সাথে কথা বলতে পারি” – এবং চতুর নৃত্যের রুটিন সিনেমার অন্যতম রোম্যান্টিক মুহুর্ত তৈরি করে। এই গানটি কয়েক বছর ধরে কভার করা হয়েছে, জাজ গ্রেটস এললা ফিটজগারেল্ড এবং লুই আর্মস্ট্রং তাদের 1956 সালে অ্যালবাম এলা এবং লুইসের সহ

‘ওল’ ম্যান রিভার ’(শো নৌকা, 1936)

সেরা চলচ্চিত্রের গানে সত্যই এটি তৈরি করার জন্য এটি কখনও কখনও সঠিক গায়ক খুঁজে পেতে হয়। ১৯২27 সালের ব্রডওয়ে নাটক শো বোটটিতে জেরোম কার্ন এবং অস্কার হ্যামারস্টেইন II এর গানের অভিনয়শিল্পীরা অভিনয় করেছিলেন এবং এক বছর পরে, পল হোয়াইটম্যান (কন্ঠে বিং ক্রসবি সহ) এটির সাথে একটি সামান্য হিট করেছিলেন। কিন্তু ১৯৩36 সালে পল রোবেসনের চলচ্চিত্র সংস্করণে যখন এটি গাওয়া হয়েছিল, তখন তাঁর চলমান ব্যারিটোন ভয়েস – এবং এডজিয়ার ব্যাখ্যা – গানটি একটি নতুন স্তরে নিয়ে গিয়েছিল।

‘কোথাও ওভার দ্য রেইনবো’ (উইজার্ড অফ ওজ, 1939)

কিছু গান কোনও পারফর্মারের ব্যাখ্যা এবং সংশোধন করার জন্য নিখুঁত বাহন এবং কিছু সংখ্যক লেখকের চেয়ে গায়কীর জন্য বেশি স্মরণ থাকে। আপনি যদি ‘সামহোয়ার ওভার দ্য রেইনবো’ এর কথা উল্লেখ করেন তবে লোকেরা সুরকার হ্যারল্ড অ্যারলেন এবং ইপ হার্বার্গের দারুণ কাজের চেয়ে ১৯৯৯ সালে ফিল্ম দ্য উইজার্ড অফ ওজির জুডি গারল্যান্ডের সর্বাধিক সংস্করণ সম্পর্কে ভাবেন। গানটি চলচ্চিত্রটি প্রায় কাটা হয়েছিল, যদিও এমজিএম ভেবেছিল উদ্বোধন কানসাসের ক্রমটি খুব দীর্ঘ। কৃতজ্ঞ, এটিকে ছেড়ে দেওয়া হয়েছিল এবং যখন সেরা অরিজিনাল গানের জন্য একাডেমি পুরস্কার জিতেছিল তখন ইতিহাসের সেরা ফিল্ম গানের মধ্যে এটি “কোথাও ওভার দ্য রেইনবো” স্থান অর্জন করেছিল। এরিক ক্ল্যাটন, জন মার্টিন এবং আরিয়ানা গ্র্যান্ডের মতো বিচিত্র শিল্পীদের থেকে শুরু করে অসংখ্য কভার সংস্করণ রয়েছে।

‘আপনি যখন একটি তারকা চান’ (পিনোকিও, 1940)

উকুলেল আইকে নামে পরিচিত মধ্যবয়সী গায়ক ক্লিফ এডওয়ার্ডস ডাম্বোতে কাককে কণ্ঠ দিয়েছেন, তবে তাঁর কণ্ঠটি ডিজনি ক্লাসিক পিনোচিওর জন্য আশ্চর্যজনক সংবেদনশীল ‘যখন আপনি একটি তারকা পছন্দ করেন’ গানের জন্য বেশি পরিচিত। গানটি ফিল্ম সংগীতের দুটি দৈত্য – লে লে হারলিন (‘আপনি যখন কাজ করেন ততক্ষণ)’ এবং নেড ওয়াশিংটন (‘হাই দুপুর’) লিখেছিলেন। এ্যাডওয়ার্ডসের হয়ে তাদের গানটি জ্যাজ স্ট্যান্ডার্ডে পরিণত হয়েছিল, ডেভ ব্রুবেক এবং লুই আর্মস্ট্রং সহ অন্যদের দ্বারা আবৃত। গ্রেগরি পোর্টারের সাম্প্রতিক সংস্করণ ভার্ভ অ্যালবাম জাজ লাভ ডিজনিতে প্রদর্শিত হয়েছে।

‘বুগি ওগি বুগল বয়’ (বাক প্রাইভেটস, 1941)

কে ভাববে যে অ্যাবট এবং কস্টেলোর কমেডি রচিত একটি গান যুদ্ধকালীন ক্লাসিক হয়ে উঠবে? প্যাটি, ম্যাক্সেন এবং লাভার্ন অ্যান্ড্রুজ দ্য বোসওয়েল সিস্টার্সের সান্নিধ্যের ভিত্তিতে তাদের প্রাথমিক শৈলীর উপর ভিত্তি করে তৈরি করেছিলেন এবং জনগণ এটি পছন্দ করেছিল। বি বি কোম্পানির বুগি ওগি বুগল বয় সম্পর্কে অ্যান্ড্রুস সিস্টারসের গান দ্বিতীয় বিশ্বযুদ্ধ থেকে বেঁচে গিয়েছিল এবং ১৯ 197৩ সালে বেটি মিডলারের হয়ে আবার হিট হয়েছিল।

‘সময় যেমন যায়’ (ক্যাসাব্লাঙ্কা, 1942)

‘অ্যাজ টাইম গাইজ বাই’ আসলে হরম্যান হুপফেল্ড লিখেছিলেন 30-এর দশকের ব্রডওয়ের সংগীত, অ্যালব্রি ওয়েলকামের জন্য, তবে হলিউডের অন্যতম সেরা চলচ্চিত্রের গান হিসাবে এটি তার নিজের জীবন নিয়েছিল, এটি জনপ্রিয় সংগীত মানসিকতায় এম্বেড হয়ে ওঠার পরে after হ্যামফ্রে বোগার্ট-ইনগ্রিড বার্গম্যান মুভি ক্যাসাব্লাঙ্কায় পিয়ানোবাদক ডলি উইলসনের কন্ঠে গেয়েছেন। একই পুরানো গল্প, এবং ভালবাসা এবং গৌরব জন্য লড়াই, দশকের দশক থেকে প্রতিধ্বনিত হয়েছে, ফ্র্যাঙ্ক সিনাট্রা, জুলি লন্ডন এবং এমনকি বব ডিলান সংস্করণে।

‘হোয়াইট ক্রিসমাস’ (হলিডে ইন, 1942)

বিং ক্রসবির ‘হোয়াইট ক্রিসমাস’ হলিডে ইন ছবিটির গানের একটি অ্যালবামে ছিল এবং দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হাজার হাজার আমেরিকান সেনা ডিউটির বাইরে গানের সুরগুলি অনুরণিত হয়েছিল। ‘হোয়াইট ক্রিসমাস’ গীতিকার ইরভিং বার্লিনকে 1943 সালের একাডেমি পুরষ্কার অর্জন করেছে এবং সর্বকালের সেরা চলচ্চিত্রের একটি গানের বাইরেও এটি এখন পর্যন্ত সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া একক হয়ে উঠেছে, পাঁচ কোটি রেকর্ড বিক্রি বিক্রি করেছে। ক্রসবি’র সংস্করণ – যা রেকর্ড করতে মাত্র 18 মিনিট সময় নিয়েছিল – তা সংজ্ঞাবদ্ধ, তবে দশক দশকগুলিতে বব মারলে, উইলি নেলসন এবং ইউ 2 সহ অসংখ্য তারকা তাদের ইউলেটিড হাত চেষ্টা করেছিলেন।

‘হ্যাভ ইওর এট এ এ মেরি লিটল ক্রিসমাস’ (সেন্ট লুইতে আমার সাথে দেখা, 1944)

এটি একটি অন্ধকার ক্রিসমাসের গান হিসাবে শুরু হয়েছিল, কিন্তু যখন জুডি গারল্যান্ড অভিযোগ করেছিলেন যে হিউ মার্টিনের কিছু গানে অস্বস্তিকরভাবে বিবর্ণ ছিল, তিনি সেগুলি পাল্টে দিয়েছিলেন এবং “নিজেকে একটি আনন্দময় ছোট্ট ক্রিসমাস দিন / এটি আপনার শেষ / পরের বছর হতে পারে আমরা সকলেই বাস করতে পারি অতীত “হয়ে উঠল” নিজেকে একটু আনন্দিত ছোট্ট ক্রিসমাস দিন / আপনার হৃদয় হালকা হতে দিন / পরের বছর আমাদের সমস্ত সমস্যা দৃষ্টির বাইরে থাকবে “। লিরিক্যাল ট্রিকটি কাজ করেছিল এবং ক্লাসিকের ক্রিসমাস মুভি মিট মি ইন ইন সেন্ট লুই ’র গানটি একটি মানক হয়ে উঠেছে। অসংখ্য কভার সংস্করণগুলির মধ্যে হ’ল কারেন্টেন্ট, মেল টোর্মে এবং সম্প্রতি, টনি হ্যাডলির রচনাগুলি।

‘বেবি, ইটস হিট শীত বাইরে’ (নেপচুনের কন্যা, 1949)

আর একটি গান যা এটি কেবলমাত্র সিনেমায় পরিণত হয়েছিল, তবে এটি সর্বকালের সেরা চলচ্চিত্র গানের মধ্যে যথাযথভাবে তার যোগ্য, ‘বেবি, ইটস কোল্ড আউটসাইড’ ফ্র্যাঙ্ক লসারের ‘স্লো বোট টু চায়না’ প্রতিস্থাপন করেছিল এবং বিজয়ী হিট হয়ে জিতেছিল সেরা মূল গানের জন্য অস্কার নেপচুনের কন্যা সিনেমায়, ব্রডওয়ের গীতিকার লুসর তার স্ত্রীর সাথে পার্টিতে গান করতেন এমন একটি জোকি কল-অ্যান্ড রেসপন্স নম্বর – গানটি পরিবেশনা করেছিলেন এস্টার উইলিয়ামস এবং রিকার্ডো মন্টালবোন। চারটি পৃথক জুটির বিভিন্ন সংস্করণে শীর্ষে 20 টি হিট রয়েছে, যার মধ্যে রয়েছে দ্য গ্রেট আমেরিকান গানের বইয়ের পরের শ্রদ্ধাঞ্জলি অ্যালবামে এলা ফিৎসগেরাল্ড এবং লুই জর্ডান, রে চার্লস এবং বেটে কার্টার এবং ডলি পার্টন এবং রড স্টুয়ার্টের দুর্দান্ত ব্যানার।

Leave a Comment