বিশ্বে সবচেয়ে ব্যয়বহুল রেস্তোঁরাগুলির খাবার

পিয়ার এসই, নিউ ইয়র্ক সিটি – মার্কিন যুক্তরাষ্ট্র $ 325

নিউ ইয়র্ক পৃথিবীতে খাবারের জন্য অন্যতম সেরা জায়গা। এমনকি এনওয়াইসিতেও কিছু জায়গা রেস্তোঁরাগুলির অগণিত সংখ্যার মধ্যে দাঁড়িয়ে। টমাস কেলার গ্রুপের সাথে সম্পর্কিত পার সেগুলি অন্যতম।

পার সে হ’ল একটি তিন-মাইকেলেন-স্টার রেস্তোঁরা যা ক্লাসিক ফ্রেঞ্চ কৌশল ব্যবহার করে। জায়গাটিতে দৈনিক নয়-কোর্স টেস্টিং মেনু এবং নয়-কোর্সের উদ্ভিজ্জ স্বাদ গ্রহণ মেনু সরবরাহ করা হয় যার জন্য প্রতি জন মার্কিন ডলার 325 ডলার। আপনি যদি পুরস্কারপ্রাপ্ত ওয়াইন তালিকাটি চেষ্টা করার সিদ্ধান্ত নেন তবে দামগুলি আরও বাড়তে পারে, যেহেতু পানীয়গুলি দামের অন্তর্ভুক্ত নয়।

মাইসন পিক, ফ্রান্স – মার্কিন ডলার $ 350

ফ্রান্স বিশ্বের সেরা কিছু রেস্তোরাঁকে নিয়ে আছে। সুতরাং, এতে অবাক হওয়ার কিছু নেই যে এটি বিশ্বের বেশ কয়েকটি এক্সক্লুসিভ এবং ব্যয়বহুল খাবারও রয়েছে।

ভ্যালেন্সের মাইসন পিক-এ রাতের খাবার খাওয়ার জন্য ইউএস। 350 ডলার। পর্যালোচনা অনুযায়ী, শেফ নিখুঁতভাবে একটি নিখুঁত খাবার এবং জুড়ি উপাদান তৈরি করতে সক্ষম। এর পেছনের মহিলা হলেন অ্যান-সোফি পিক, কয়েকজন মহিলা শেফের মধ্যে তিন জন মিলেচেনিয়ান তারকা আছেন। প্রতিভা তার রক্তে দৌড়ায়: তার বাবা, জ্যাকস এবং দাদা, আন্দ্রেও মাইসন পিকের হয়ে তিন তারকা অর্জন করেছিলেন।

উড়সওয়া, নিউ ইয়র্ক সিটি – মার্কিন ডলার 5 395

উড়াসায় একটি 30 কোর্সের খাবারের জন্য 395 মার্কিন ডলার ব্যয় হয়, পানীয় অন্তর্ভুক্ত নয়। খাবারগুলি প্রতিদিন পরিবর্তিত হয়। জাপানি রেস্তোঁরাটির সুনাম শেফ হিরো উরাসাওয়াকে ধন্যবাদ জানায়। তিনি কিংবদন্তি মাসা তমায়াকা দ্বারা প্রশিক্ষণ পেয়েছিলেন, যিনি নিউ ইয়র্কের অন্যতম সেরা জাপানি রেস্তোঁরাও মালিকেন।

রোডিও ড্রাইভ (বেভারলি হিলস) এর শপিং সেন্টারে অবস্থিত উরাসাওয়া রেস্তোঁরাটিও খুব একচেটিয়া এবং মাত্র দশটি আসন রয়েছে। এটি জায়গাটির অনন্য এবং বিলাসবহুল অনুভূতি বৃদ্ধি করে … এবং দামও অবশ্যই। এটি একটি অনন্য অভিজ্ঞতার প্রত্যাশা তৈরি করে।

পুনরুদ্ধার দে ল ‘হিটেল দে ভিল, সুইজারল্যান্ড – মার্কিন যুক্তরাষ্ট্র $ 398

রেস্তোঁরা দে ল ‘হিটেল ডি ভিল Switzerland,০০০ এরও কম বাসিন্দার সাথে সুইজারল্যান্ডের একটি ছোট্ট গ্রাম ক্রিসিয়ারে অবস্থিত। তবে এই স্থাপনা সম্পর্কে বিনীত কিছু নেই, যা তিনটি মাইকেলিন তারকা গর্বিত করে।

11-কোর্সের মেনুটির জন্য আলপাইন ছাগলের পছন্দ হিসাবে 399 মার্কিন ডলার খরচ হয়। যাইহোক, দামটি তাদের প্রচুর ওয়াইন মেনু থেকে পানীয় অন্তর্ভুক্ত করে না। স্থানটি শেফ বেনোত এবং তার স্ত্রী ব্রিজিটকে ধন্যবাদ জানায়। এখন জায়গাটির জন্য এবং রেস্তোঁরাটির স্থিতি বজায় রাখার জন্য দায়ী শেফ হলেন ফ্রাঙ্ক জিওভান্নিনি।

জিভ সেভয়, ফ্রান্স – মার্কিন ডলার 4 464

ফরাসী গাই সাবয়ে ইতিমধ্যে একটি বিখ্যাত শেফ ছিলেন যখন তিনি হিটেল দে লা মোন্নিতে একটি রেস্তোরাঁ খুললেন, ২০১৫ সালে সাইন দ্বারা এটি একটি বিশেষাধিকারযুক্ত জায়গা। সাওয়য়ের সিঙ্গাপুর এবং লাস ভেগাসেও রেস্তোঁরা রয়েছে।

দামগুলি 295 মার্কিন ডলার থেকে শুরু হয়, তবে আপনি যদি কোনও সেট মেনু বেছে নেন, তবে দামটি 464 মার্কিন ডলারে উন্নীত হয়। এর মধ্যে উপভোগযোগ্য ক্যাভিয়ার এবং ঝিনুকের কনসাসের মতো প্লেট রয়েছে é রেস্তোঁরাটি প্যারিসের সেরা রেস্তোরাঁর খেতাবটি 2018 সালে পেয়েছে this এটি সাইনর একটি উত্সাহ দর্শনের শীর্ষে।

ইথা আন্ডারসিয়া রেস্তোঁরা, মালাদেস – মার্কিন ডলার $ 435

মালদ্বীপ দ্বীপপুঞ্জ ইতিমধ্যে একটি বিশেষ গন্তব্য হিসাবে পরিচিত, ধনী এবং বিখ্যাতদের অন্যতম প্রিয় জায়গা। সুতরাং তারা আশ্চর্য হওয়ার কিছু নেই যে তারা বিশ্বের অন্যতম ব্যয়বহুল খাবারেরও গর্ব করে।

Ithaa সমুদ্রতল থেকে 16 ফুট নীচে অবস্থিত। তারা মধ্যাহ্নভোজনে চারটি এবং নৈশভোজে ছয়টি কোর্স প্রদান করে, যার দাম 195 মার্কিন ডলার থেকে 430 মার্কিন ডলার পর্যন্ত। পানীয় অন্তর্ভুক্ত করা হয় না। খাওয়ার পাশাপাশি ক্লায়েন্টদেরও একটি অনন্য ভিউ রয়েছে, কারণ এটি একটি চিত্তাকর্ষক অল গ্লাস ডুবো রেস্তোঁরা। একটি অত্যাশ্চর্য সেটিং।

আলেন ডাকাসে এউ প্লাজা অ্যাথনিক, ফ্রান্স – মার্কিন $ 446

অ্যালেন ডুকাস বিশ্বের অন্যতম প্রসিদ্ধ শেফ, সুতরাং তার নামের সাথে যুক্ত যে কোনও কিছুই আপনার জন্য প্রচুর অর্থ ব্যয় করবে। ২০১৪ সালে, তিনি হিটেল প্লাজা আঠানোতে রেস্তোঁরাটির জন্য বিখ্যাত হয়েছিলেন। প্রত্যাশা অনুযায়ী জায়গাটি চোয়াল ফোঁটা। সিলিংটি 10 ​​হাজার স্ফটিকের সাথে সজ্জিত এবং রজার ট্যালন দ্বারা বিশেষ কাটলেট গর্বিত।

মূল খাবারের জন্য 182 মার্কিন ডলার খরচ হয়। আপনি যদি একচেটিয়া সেট মেনু চয়ন করেন তবে আপনাকে মার্কিন $ 446 প্রদান করতে হবে।

কিচ্চো আরশিয়ামা হন্টেন, জাপান – মার্কিন ডলার $ 480

এই তালিকায় এশিয়ায় অবস্থিত একমাত্র রেস্তোঁরা। কিয়োটোতে কিচো আরশিয়ামা হোনটেন তিনটি মাইকেলিন তারকাকে গর্বিত করে এবং সেরা জাপানি খাবারের পরিবেশন করে। তাঁর দাদার পদক্ষেপ অনুসরণ করে শেফ কুনিও টোকুওকা রেস্তোঁরাটির জন্য দায়বদ্ধ। মেনু প্রতি মরসুমে সংস্কার করা হয়

এটি একটি সম্পূর্ণ অভিজ্ঞতা যা ডিনারদের প্রশংসিত করে তোলার জন্য নিশ্চিত। কিচো আরশিয়ামা হোনেন উদ্যানগুলির একটি দুর্দান্ত দৃশ্য উপস্থাপন করে aতিহ্যবাহী চা অনুষ্ঠানের বাড়ির মতো স্টাইলযুক্ত। প্রতি খাবারের দাম 480 মার্কিন ডলার।

মাশা, নিউ ইয়র্ক সিটি – মার্কিন ডলার 5 595

মাসা আমেরিকার অন্যতম ব্যয়বহুল রেস্তোঁরা। এটি তার অপেক্ষমান তালিকার জন্যও পরিচিত এবং ক্লায়েন্টদের একটি টেবিলের নিশ্চয়তা দিতে প্রায় এক মাস আগে বুকিং দেওয়ার পরামর্শ দেওয়া হয়। জায়গাটিতে কেবল ২ seats টি আসন রয়েছে, যা অন্তরঙ্গ পরিবেশটি তৈরি করতে সহায়তা করে।

কিংবদন্তি মাসা তাকায়েমা সেরা মাছ এবং কোবে গরুর মাংস ব্যবহার করে নিজেই খাবারগুলি প্রস্তুত করেন। এই জাতীয় বিশেষ খাবারের দাম 595 মার্কিন ডলার। পানীয় এবং কর অন্তর্ভুক্ত নয়, তবে এমন কিছু মনে হচ্ছে যা আপনার কমপক্ষে একবার করা উচিত।

সাবলেটমেশন, স্পেন – মার্কিন ডলার 7 1.761

আপনি খাবারের জন্য কত দিতে চান? ইবিজাতে সাবলিমশন বিশ্বের সর্বাধিক ব্যয়বহুল খাবারের খ্যাতি অর্জন করে। এটি কেবল গ্রীষ্মের মরসুমে খোলা থাকে এবং এটি কেবল খাবারের চেয়ে বেশি সরবরাহ করে।

সাবলিমোশনে মাত্র 12 টি আসন উপলব্ধ রয়েছে এবং একটি ভার্চুয়াল বাস্তবতা এবং একটি লেজার লাইট শো বৈশিষ্ট্যযুক্ত একটি অতুলনীয় অভিজ্ঞতা সরবরাহ করে। মেনুতে ডিআইওয়াই সালাদ এবং সামুদ্রিক খাবার অন্তর্ভুক্ত থাকতে পারে। এবং মার্কিন যুক্তরাষ্ট্রের 7 1,761 এর জ্যোতির্বিজ্ঞানের মূল্য ব্যয় করে। এমন কোনও খাবারের বিষয়ে চিন্তা করা শক্ত যে এটি এত অর্থের পয়সা হতে পারে।

Leave a Comment