র‌্যাঙ্কড: 10 সবচেয়ে ব্যয়বহুল ক্যাভিয়ার (এবং এটি কোথায় পাবেন)

ইরানিয়ান পার্ল ক্যাভিয়ার – K 3 কে

আপনি জানেন যে নামে “মুক্তো” শব্দযুক্ত কোনও ক্যাভিয়ারটি অবিশ্বাস্যভাবে ধনী এবং ব্যয়বহুল হতে চলেছে। ইরানি পার্ল ক্যাভিয়ারকে ক্যাস্পিয়ান ফিশারি এবং ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ দ্বারা প্রক্রিয়াজাত করা হয়, যারা ক্যাভিয়ারের সর্বোচ্চ মানের কারুকাজ করার সর্বোত্তম উপায়টিকে নিখুঁত করে তুলেছে।

আপনি আত্মবিশ্বাসের সাথে বিশ্বাস রাখতে পারেন যে আপনার ব্যয় করা দামটি উপযুক্ত হবে hisএটি ক্ষয়কারী পণ্যটি কোনও খাবারে বাটারি ফিনিস সরবরাহ করবে, বা আপনি নিজেই এটি খাওয়ার সিদ্ধান্ত নিতে পারেন। অনলাইনে অর্ডার দেওয়ার মাধ্যমে এটি কেনার একমাত্র উপায় ing প্রতিটি ব্যাচ অর্ডার করা হয়।

রুশিয়ান ওসেট্রা ক্যাভিয়ার – $ 3 কে

এই বিশেষ ধরণের ক্যাভিয়ার ওসেটেরা মাছ থেকে সংগ্রহ করা হয়। এই ক্যাভিয়ারটি এসিপেন্সার গেলডেনস্টেডেটি স্টার্জন থেকে এসেছে, যা “রাশিয়ান স্টারজিয়ন” অনুবাদ করে। এটি সোনালি-বাদামী ক্যাভিয়ার এবং এটি একটি চরম স্বাদযুক্ত বাদামের গন্ধযুক্ত।

আপনি যদি এই ক্যাভিয়ারের একটি বিশাল পরিমাণে কিনতে চান তবে এটি আপনাকে somewhere 3000 এর আশেপাশের কোথাও ব্যয় করতে পারে। সমুদ্র থেকে আপনার টেবিলে এটি পেতে যে কোনও কিছুর জন্য আপনি যে মূল্য পরিশোধ করেন তার বিপুল পরিমাণ জনশক্তি প্রয়োজন। অবশ্যই যদি আপনি এবং আপনার বন্ধুরা ক্যাভিয়ারের অনুরাগী হন তবে আপনি সেখানে যে সমস্ত প্রকারের চেষ্টা করতে চাইবেন।

ক্লাসিক গ্রে সেভ্রুভা ক্যাভিয়ার – $ 3 কে

এই তালিকার অন্যান্য সেভ্রুগা ক্যাভিয়ারদের মতো এটিও তার সৃষ্টিতে মূলত একই রকম এবং আপনি এটি কোথায় পাবেন (গুরমেট স্টোর বা বিশেষায়িত ক্যাভিয়ার-নির্দিষ্ট ওয়েবসাইটগুলির মাধ্যমে যা এটি তৈরির আদেশ দেয়) তবে এটির চেহারা ভিন্ন different ক্লাসিক গ্রে শেভ্রুগা ক্যাভিয়ার হালকা ধূসর বর্ণে আসে তবে এটির স্বাদ পরিবর্তন করে না বা এটি কম আকাঙ্ক্ষিত করে তোলে না।

এটি অন্যান্য সেভ্রুগা ক্যাভিয়ারদের মতো খুব বিরল নয় এবং এই কারণেই এই তালিকায় প্রদর্শিত অন্যান্য কয়েকটিগুলির তুলনায় দামটি এতটা উঁচু নয়। আসলে, অনেকে এই ক্যাভিয়ারের স্বাদ অন্যের চেয়ে বেশি উপভোগ করেন।

ইরানীয় অভিজাত ক্যালভিয়ার – K 3 কে

ইরানি ইম্পেরিয়াল ওয়াইল্ড ক্যাভিয়ারটি ইরানি ক্যাস্পিয়ান সমুদ্রের বেলুগা স্টার্জন থেকে সংগ্রহ করা হয়। এই নির্দিষ্ট ক্যাভিয়ারটি তার ধূসর রঙের ডিমগুলির জন্য পরিচিত এবং তাদের বাদামের স্বাদ রয়েছে। তারা উচ্চমূল্যের হতে পারে এমন শোনার পরেও এই ক্যাভিয়ারটি আসলে প্রায় “3” ডলার।

এটি এখনও সাধারণ গ্রাহকের পক্ষে অত্যন্ত ব্যয়বহুল, তবে নিয়মিত ক্যাভিয়ার খাওয়া গুরমেট খাবারের জন্য, এটি বিশ্বের সর্বাধিক ব্যয়বহুল দামের ক্যাভিয়ার নয়। এটি বলেছিল যে এটি এখনও অন্য কয়েকটি তালিকার উপরে সহজেই এই তালিকায় রয়েছে। এই ক্যাভিয়ারটি গড় হিসাবেও কিছুটা বড়। এই ক্যাভিয়ারটি দিয়ে আসা আরও সহজ, তবে আপনাকে এখনও মূল্যবান শিপিংয়ের মূল্য দিতে হবে।

অপরিহার্য ওসেট্রা ক্যাভিয়ার – K 4K

সাসানিয়ান ক্যাভিয়ার সেখানকার সবচেয়ে বড় খুচরা বিক্রেতা যারা ক্যাভিয়ার বিক্রি করে। আপনি যদি অনলাইনে ক্যাভিয়ার কেনার চেষ্টা করছেন তবে সেরা ওয়েবসাইট এবং সর্বাধিক যুক্তিসঙ্গত দাম রয়েছে বলেই আপনি এই ওয়েবসাইটে যেতে চাইবেন। মনে মনে, বেশিরভাগ ক্যাভিয়ার এখনও আপনার জন্য একটি বাহু এবং একটি পা ব্যয় করতে চলেছে, তবে তাদের সুপারিশ করা ভাল কারণ আপনি প্রথমে এই সাইটটি ব্যবহার করার পরামর্শ দিন।

তাদের একটি উচ্চতর ব্র্যান্ডের ক্যাভিয়ার রয়েছে যা ইম্পেরিয়াল ওসেট্রা ক্যাভিয়ার নামে পরিচিত, যা এর একচেটিয়াকরণের জন্য নামকরণ করেছে এবং রাজাদের জন্য নির্বাচিত হয়েছে। তারা সর্বোচ্চ গ্রেড ইম্পেরিয়াল ওসেট্রা ক্যাভিয়ারের শীর্ষস্থানীয় উত্স।

নতুন আমদানি করা সেভ্রুগা ক্যাভিয়ার – $ 8 কে

এই নির্দিষ্ট ক্যাভিয়ারটি একটি ফরাসি স্বাদযুক্ত এবং ফ্রান্স থেকে বিশেষভাবে আমদানি করা হয়। এটি তালিকাটি তৈরি করার কারণটি হ’ল এর ব্যতিক্রমী স্বাদ রয়েছে এবং আমদানি ফি (এবং এটি যেভাবে বিশেষভাবে তৈরি করা হয়েছে) এর কারণে আপনার যথেষ্ট পরিমাণে কিনতে purchase 8,000 বা আরও বেশি ব্যয় করতে হবে।

ক্যাভিয়ারটি স্টার্জনের ক্ষুদ্রতম জাতের রো থেকেও তৈরি হয়, তবে তাদের আকার ছোট হওয়া সত্ত্বেও, ক্যাভিয়ারটি এখনও প্রচুর স্বাদ প্যাক করে। এটি ফরাসি অভিজাতরা খেয়েছেন।

সেভ্রুগা ক্যাভিয়ার – K 9 কে

সেভ্রুগা ক্যাভিয়ারটি একটি নির্দিষ্ট প্রজাতির স্টার্জন মাছ থেকে সংগ্রহ করা হয়। এটি ক্যাস্পিয়ান সাগরের আরেকটি ডেনিজেন সাইবেরিয়ান স্টারজন থেকে এসেছিল। সেভ্রুগা সমস্ত ক্যাভিয়ার উত্পাদনকারী স্টার্জনগুলির মধ্যে সবচেয়ে ছোট। এটিজিয়ান সাগর অববাহিকায়ও পাওয়া যায়।

সেভ্রুগা ক্যাভিয়ারের বিরলতম ফর্মগুলির একটি স্টেরলেট স্টার্জন থেকে আসে, যা পরে ইম্পেরিয়াল ক্যাভিয়ার হিসাবে পরিচিতি লাভ করে। সেভ্রুগা ক্যাভিয়ারের বিভিন্ন বিভিন্ন মিশ্রণ এবং তারতম্য রয়েছে, তবে মাছের বিরলতার কারণে এগুলি সমস্ত উচ্চ মূল্যে আসে। বিশেষত স্টেরলেট স্টার্জন প্রায় বিলুপ্তপ্রায়। এই ক্যাভিয়ারটি কেবল গুরমেট খাবারের দোকানে বিক্রি হয়।

ওএসসিট্রা ক্যাভিয়ার – K 10 কে K

এই তালিকায় এক এবং দুটো দর্শনীয় বিলাসবহুল বেলুগা ক্যাভিয়ারগুলি ছাড়াও, ওসেট্রা ক্যাভিয়ারটি বিশ্বের সর্বাধিক ব্যয়বহুল এক, প্রায় 10,000 ডলার আসে। এটি ওসেট্রা নামে পরিচিত একটি স্টারজিয়ন থেকে এসেছে। এটি বেলুগার চেয়ে ছোট এবং জমিনে দৃmer়।

ওসেটেরার কয়েকটি আলাদা শেড উপলব্ধ এবং সোনার ওসেট্রা প্রচলিত রঙের চেয়ে আরও ব্যয়বহুল হতে পারে। স্টার্জন থেকে লোভনীয় ক্যাভিয়ারের কারণে, এটি ক্যাস্পিয়ান ওসেটেরা বিলুপ্তির দিকে ঝুঁকছে। এটি সম্ভবত পরবর্তী কয়েক বছর ধরে যদি বাজার একই পথে চলতে থাকে তবে তারা সম্পূর্ণরূপে বিলুপ্ত হতে পারে। আপনি কেবল গুরমেট খাবারের দোকানে ওসেটেরা ক্যাভিয়ারটি পাবেন।

ALMAS ক্যাভিয়ার – K 25 কে

আলমাস বিশ্বের সবচেয়ে বিলাসবহুল এবং ব্যয়বহুল ক্যাভিয়ার। এটি অত্যধিক মূল্য ট্যাগের জন্য আসলে গিনেস ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডসে স্থান পেয়েছে। ক্যাভিয়ারের এই নির্দিষ্ট ব্র্যান্ডের আপনি কেনার একমাত্র উপায়টি নির্বাচিত ক্যাভিয়ার হাউস এবং প্রুনিয়ার স্টোরগুলিতে।

এটির উপরে ,000 25,000 দাম বাড়তে পারে এবং এটি 24-ক্যারেট সোনায় প্রলেপযুক্ত পাত্রে আসে। এটি অবশ্যই আপনার গড় ডিনার পার্টিতে অ্যাপিটিজার টেবিলে পাবেন এমন কিছু নয়। আলমাস ক্যাভিয়ারটি এত ব্যয়বহুল কারণ এটি ক্যাস্পিয়ান সাগরে অবস্থিত কাছাকাছি বিরল আলবিনো বেলুগা স্টার্জন থেকে এসেছে।

স্ট্রটারগা বিয়ানকো – $ 100 কে

“স্ট্রোটারগা বিয়ানকো” নামে পরিচিত সাদা-সোনার এই ক্যাভিয়ারটি প্রতি কেজি $ 100,000 এর মূল্যে বিক্রি হয়। এটি কিছু মাছের ডিমের জন্য একটি অযৌক্তিক মূল্য ট্যাগ। তবে এটি বোঝা যায় না যে এই ক্যাভিয়ারটি কেবলমাত্র বিশেষ ক্রমের মাধ্যমে বিক্রি হয়। আপনি কেবল একটি স্টোরে যেতে এবং এই ব্র্যান্ডের ক্যাভিয়ারটি কিনতে পারবেন না।

এটি এই তালিকার অন্য ধরণের ক্যাভিয়ারের মতো বিরল অ্যালবিনো স্টার্জন থেকে তৈরি। যাইহোক, এই বিশেষ ধরণের ক্যাভিয়ারটি আলমার চেয়ে বেশি ব্যয়বহুল কারণ এটি সাদা রঙের গোলাপী এবং পরে 22-ক্যারেট সোনার পাতাকে মিশ্রণে ছিটিয়ে দেওয়া হয়। সুতরাং, যদি 25,000 ডলার মূল্যের ট্যাগটি আপনাকে ভয় দেখাতে না পারে তবে আপনার ক্যাভিয়ারে কিছু স্বর্ণের পাতা যুক্ত করুন এবং আপনি তার চেয়ে চারগুণ বেশি অর্থ প্রদান করবেন।

Leave a Comment